Type Here to Get Search Results !

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ২০২৩-২০২৪ [ সমাধান/উত্তর PDF] | মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ২০২৪

 মেডিকেল ভর্তি পরীক্ষার ২০২৪ প্রশ্ন ও উত্তর/সমাধান 💯 | মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ও সমাধান PDF



আসছালামু আলাইকুম সম্মানিত পাঠকবৃন্দ সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। প্রিয় মেডিকেল ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা তোমাদের এই বছর মেডিকেল ভর্তি পরীক্ষা ৯ ফেব্রুয়ারী ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। তাই অনেকে আছেন মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ও সমাধান ২০২৩-২০২৪ খুজতেছে। প্রিয় শিক্ষার্থী বন্ধুরা মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ও উত্তর ২০২৪ ভর্তি পরীক্ষার শেষে আমরা এখানে ঠিক টাইমে সমাধান এড করে নেবো।


    মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ও সমাধান ২০২৪

    Coming 


    মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ও সমাধান ২০২4 PDF

    Title
     Medical Admission Test 2024 Solution
     Size 
     
    Download   Coming Soon  


    মেডিকেল ভর্তি পরীক্ষার ২০২৪

    মেডিকেল ভর্তি পরীক্ষা ১০০ নম্বরে অনুষ্ঠিত হবে। পরীক্ষায় ১০০টি এমসিকিউ প্রশ্নের উত্তর দিতে হবে। প্রতিটির প্রশ্নের মান ১। এমসিকিউ পরীক্ষা হবে ১ ঘণ্টায়। মেডিকেল ভর্তি পরীক্ষায় পদার্থবিদ্যায় ২০, রসায়নে ২৫, জীববিজ্ঞানে ৩০, ইংরেজিতে ১৫ এবং সাধারণ জ্ঞান, ইতিহাস ও মুক্তিযুদ্ধবিষয়ক ১০ নম্বরের (মোট ১০০) প্রশ্ন থাকবে।

    এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ মোট ২০০ নম্বর হিসাবে নির্ধারণ করে মূল্যায়ন করা হবে। এক্ষেত্রে এসএসসিতে প্রাপ্ত জিপিএ এর জন্য ৭৫ নম্বর এবং এইচএসসিতে প্রাপ্ত জিপিএর জন্য ১২৫ নম্বর নির্ধারণ করা হয়েছে। মোট ৩০০ নম্বরের ভিত্তিতে মেধাতালিকা প্রণয়ন করা হবে। এমসিকিউ পরীক্ষায় প্রতিটি ভুল উত্তরের জন্য শূন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে। লিখিত পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ন্যূনতম ৪০ নম্বর পেতে হবে। এর কম পেলে অকৃতকার্য বলে বিবেচিত হবে। কেবল কৃতকার্য পরীক্ষার্থীদের মেধাতালিকাসহ ফলাফল প্রকাশ করা হবে।

    Tag:মেডিকেল ভর্তি পরীক্ষার ২০২৪ প্রশ্ন ও উত্তর/সমাধান 💯, মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ও সমাধান PDF



    from Education Blog https://ift.tt/Qbc1Zvq

    Post a Comment

    0 Comments
    * Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.