Type Here to Get Search Results !

শবে মেরাজের নামাজের নিয়ত ও নিয়ম জেনে নিন | শবে মেরাজের নামাজ

শবে মেরাজের নামাজের নিয়ত ও নিয়ম জেনে নিন | শবে মেরাজের নামাজ


আসছালামু আলাইকুম প্রিয় পাঠক সবাই কেমন আছেন? আসা করি সবাই ভালো আছেন। প্রিয় পাঠক আজকে আমরা শবে মেরাজের নামাজের নিয়ম ও নিয়ত নিয়ে আলোচনা করবো। 

       
       

    শবে মেরাজ নামাজ পড়ার নিয়ম

    শবে মে’রাজ এর নামাজ পড়ার নিয়ম, দুই রাকাত এর নিয়তে কমপক্ষে ১২ রাকাত নফল নামাজ আদায় করতে হয়। তবে মনে রাখবেন এশার নামাজ আদায় করারা সময় তিন রাকাত বিতির নামাজ আদায় যাবে না। এই তিন রাকাত নামাজ আদায় করবেন সকল নফল নামাজ এর পর।

    শবে মেরাজের নামাজের নিয়ত

    উচ্ছারনঃ নাওয়াইতুআন উছাল্লিয়া লিল্লাহে তা’আলা রাক’আতায় ছালাতি লাইলাতিল মে’রাজ মুতাওইয়াজ্জিহান ইলা জিহাতিল কা’বাতিশ শারিফাতি আল্লাহু আকবার।যদি আপনি মনে করেন এটি মুখস্ত করতে সমস্যা বা মনে থাকে না। তাহলে এই নিয়ত আপনি বাংলায় ও করতে পারেন আপনার মনের ইচ্ছে মত।

    যেমনঃ আমি কেবলা মুখি হয়ে মে’রাজ এর দুই রাক’আত নফল নামাজ আল্লাহ্‌ রাজি ও খুশির জন্য আদায় করিতেছি। আল্লাহ্‌ হুয়াকবারউপরক্ত নিয়তে দুই রাকাত করে চার রাকাত পর পর মুনাজাত করতে পারেন। এই ভাবে ১২ রাকাত এর অধিক জত রাকাত খুশি আদায় করতে পারেন।


    গুরুত্বপূর্ণ : মনে রাখবেন শবে মেরাজের নির্ধারিত কোন নামাজ নেই। রাসুল (সা:) এই রকম কোন নামাজ আদায় করেন নাই। এবং সাহাবীরা ও তাদের যুগে শবে মেরাজের নামাজ আলাদা ভাবে পড়েন নাই।তাই শবে মেরাজের নামাজ পড়লে ভাবে কোন সওয়াব হবে না।

    টাগঃশবে মেরাজের নামাজের নিয়ত ও নিয়ম, শবে মেরাজের নামাজ,মেরাজ ২০২৪



    from Education Blog https://ift.tt/FjugpOD

    Post a Comment

    0 Comments
    * Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.